আরও বাড়বে তেলের দাম

আরও বাড়বে তেলের দাম

আরও বাড়বে তেলের দাম
আরও বাড়বে তেলের দাম

অনলাইন ডেস্ক:এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেছেন, জাহাজের ভাড়া বেড়েছে। সারা বিশ্বে খাবারের সংকট। তাই বেড়েছে খাদ্যপণ্যের দাম। তেলের দাম আরও বাড়বে।

বৃহস্পতিবার (১৯ মে) এফবিসিসিআইয়ের উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মজুত, আমদানি, সরবরাহ ও মূল্য পরিস্থিতি বিষয়ে রাজধানীর কারওয়ান বাজার মতবিনিময় সভায় এসব কথা বলেন মোস্তফা আজাদ।

তিনি বলেন, মিল মালিকদের অনুরোধ করা হয়েছিল, তেলের দাম না বাড়ানোর জন্য। মিল মালিকরা কথা দিয়েছিলেন, ঈদের আগে তেলের দাম বাড়ানো হবে না। তারা কথা রেখেছেন।

বাজার ব্যবস্থা নিয়ে মোস্তফা আজাদ বলেন, ১৫ দিন পরপর নিত্যপণ্যের মূল্য সমন্বয় করতে হবে। ভোক্তা অধিকার আইনে আছে, আগে থেকে জানিয়ে আসতে হবে। তারা যেভাবে অভিযান পরিচালনা করছে, সেটা যুক্তিযুক্ত নয়। আর বাজার সমিতির দায়িত্ব নিতে হবে, যেন ব্যবসায়ীরা সঠিক মূল্যে পণ্য বিক্রি করে।

তিনি বলেন, সরকারের সঙ্গে ব্যবসায়ীদের কোনো দূরত্ব নেই। ভোক্তা অধিকারের অভিযান ও মজুতের বিষয়ে উল্লিখিত আইনের ব্যাপারে ব্যবসায়ীরা অবগত নন। সবাই এ-সংক্রান্ত আইন সম্পর্কে অবগত করতে হবে।

এ ব্যাপারে একই সুরে অভিযোগ জানিয়ে কারওয়ান বাজার কিচেন মার্কেট মালিক সমিতির সভাপতি বাবুল মিয়া বলেন, জরিমানা নয়, অনেক সময় বুঝিয়েও বাজার নিয়ন্ত্রণ করা যায়। বাজারে ব্যবসায়ীরা কোনো পণ্য মজুত করেন না। ম্যাজিস্ট্রেট ও তাদের আতঙ্কে বাজারে কৃত্রিম ঘাটতি তৈরি হচ্ছে।

কারওয়ান বাজার কিচেন মার্কেট মালিক সমিতির সাধারণ সম্পাদক লোকমান হোসেন বলেন, ভোক্তা অধিকার জরিমানা করে ক্ষুদ্র ব্যবসায়ীদের। বিক্রির উদ্দেশ্যে একজন ব্যবসায়ী দোকানে তেল রাখতেই পারেন। কিন্তু অহেতুক অপরাধে ব্যবসায়ীদের দোষী করা হচ্ছে।

সভায় সভাপতিত্ব করেন কারওয়ান বাজার কিচেন মার্কেট সমিতির সভাপতি বাবুল মিয়া। প্রধান অতিথি হিসেবে ছিলেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply